একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিলেন এক মা

প্রথমবারের মতো একস’ঙ্গে ছয় সন্তানের জ’ন্ম দিলেন এক মা। ছয় স’ন্তানের মধ্যে চারটি মেয়ে আর দুটি ছেলে শি’শু জ’ন্ম দিয়েছেন তিনি। পৃথিবীতে প্রতি ৫০০ কোটি না’রীর গ’র্ভধারণে একবার এমনটা ঘটার স’ম্ভাবনা থাকে।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করুন এখানে

পোল্যান্ডের ক্রাকুফ বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে স্থা’নীয় সময় সোমবারে ওই শি’শুদের জ’ন্ম হয়। গ’র্ভধারণের ২৯ সাপ্তাহের মধ্যেই সিজা’রিয়ানের মাধ্যমে তাদের জ’ন্ম হয়। তবে জ’ন্মের আগে চিকি’ৎসকরা জানতেন পাঁচ শি’শুর কথা।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

হাসপাতালের চিকি’ৎসক রিসার্দ লাউটারবাখ বলেন, সৌভাগ্যবশত সবকিছু প’রিকল্পনা মতো হয়েছে। সবকিছুই ঠিক ছিলো। তবে একটি বিষয় ব্য’তিক্রম ছিলো।যখন পঞ্চম শি’শুটি আমা’র বের করে নিয়ে আ’সলাম, তখন দেখলাম আরো একটি শি’শু।

এটি একটি ব্য’তিক্রমী ঘ’টনা। এরপরই আম’রা আবার নতুন করে যন্ত্রপাতি জোগাড় করলাম। পরে আরো একটি দল নিয়ে তাকে বের করে নিয়ে আসি।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করুন এখানে

এই ঘ’টনায় শুধু চিকি’ৎসকরাই নয়, বিষ্মিত হয়েছেন বাবা-মাও। তাঁরাও প্র’স্তুত ছিলেন পাঁচ নবজাতকের মুখ দেখার জন্য। কিন্তু দেখলেন ছয় সন্তানের মুখ। ছয় সন্তান জ’ন্ম দেওয়া মা ক্লাউডিয়া মাজেক জা’নান,

এটি আ’সলে অ’বাক করার মতো ঘ’টনা ছিলো। আম’রা পাঁচটি শি’শুরই প্রত্যাশা করছিলাম। কিন্তু পরে দেখলাম ছয়টি শি’শু। প্রথমে আমা’র অনেক কষ্ট লে’গেছিলো। পরে যখন এক কন্যা শি’শুকে ছুঁয়ে দেখলাম তখন অনেক আনন্দ হলো।

২৯ বছর বয়সি ক্লাউডিয়া মাজেকের আরো আড়াই বছরের আরো একজন ছেলে শি’শু রয়েছে। সে আড়াই বছর বয়সেই ছয় ভাই-বোন পাচ্ছে। এর আগে ২০০৮ সালের দিকে এক নারী একসাথে পাঁচ শি’শুর জ’ন্ম দিয়েছিলেন। সূত্র: ডয়চে ভেলে, ওয়াশিংটন পোস্ট

%d bloggers like this: