Breaking News

এক বোঁটায় ঝুলছে অর্ধশত লাউ

লাউ গাছের একটি বোঁটায় সাধারণত একটি করে লাউ ধরতেই দেখা গেছে। কিন্তু ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মনোহরপুর গ্রামে দেখা গেল ব্যতিক্রম দৃশ্য। ওই গ্রামের কৃষক মন্টু মিয়ার লাউ গাছের একটি বোঁটায় অর্ধশতাধিক লাউ ফলেছে।

বেকার ‍যুবকরা পাচ্ছেন ৫ লক্ষ টাকা লোন

এমন ব্যতিক্রম দৃশ্য নিজ চোখে দেখতে প্রতিদিন মন্টু মিয়ার বাড়িতে ভিড় করছেন আশপাশের গ্রামের অসংখ্য মানুষ। গাছের গোড়া থেকে তিন ফুট উপরে এক বোঁটায় এতগুলো লাউ ঝুলতে দেখে সবাই বিস্মিত।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

ওই গ্রামের বাসিন্দা আনোয়ার হোসেন বলেন, একটা বোঁটায় এতগুলো লাউ ধরে জীবনে প্রথম দেখলাম। তবে লাউগুলো কিছুটা শক্ত প্রকৃতির, সাধারণত লাউয়ে বাইরের অংশে আঁচড় দিলে নখ ঢুকে যায়।

সরেজমিনে দেখা গেছে, গাছের তিনটি বোঁটায় ঝুলছে প্রায় দেড়শ পরিপক্ক লাউ। অধিকাংশ লাউ খাওয়ার উপযুক্ত হয়েছে। আবার কয়েকটি লাউ ছোট। লাউ গাছের মালিক মন্টু মিয়া জানান, আমার স্ত্রী শখের বশে কয়েকটি লাউ গাছ লাগিয়েছে। গাছগুলো বড় হওয়ায় মাচা তৈরি করে দেয়া হয়েছে। এবারই এমন ব্যতিক্রম ফলন হয়েছে। প্রতিদিন অসংখ্য মানুষ আসছে দেখতে।

বিকাশ অ্যাকাউন্ট থাকলেই পাচ্ছেন ১০ হাজার টাকা

মন্টু মিয়ার স্ত্রী বলেন, প্রথমে বোঁটাতে অনেক ফুল ফুটেছে। তখনই অবাক হয়েছিলাম। ভেবেছিলাম ফুলগুলো ঝরে যাবে। কিন্তু তা হয়নি। ধীরে ধীরে সবগুলো ফুলে লাউ ধরতে শুরু করে। সবগুলো লাউ বড় হয়েছে।

এদিকে এক বোঁটায় এতগুলো লাউ হওয়ার খবর পৌঁছে গেছে কৃষি গবেষণা ইন্সটিটিউটে। কোন জাতের লাউ বীজ থেকে এমন ফলন হয়েছে তা নিয়ে গবেষণার পরিকল্পনা চলছে বলে জানা গেছে।

error: Content is protected !!