Breaking News

কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল, দেখেনিন একাদশ ও সময়

দারুন ছন্দে আছে স্বাগতিক ব্রাজিল। শিরোপার দাবিদারও তারা। যাদের প্রতিপক্ষ হচ্ছে কলম্বিয়া। এস্তাদিও অলিম্পিকো নিল্টন সান্তোসে ম্যাচ টি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬:০০ টা বাজে।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচের দু টি তে জিতে আত্মবিশ্বাসী আছে ব্রাজিল। শুধু দুই ম্যাচ জিতেছে, তাই নয়। পাশাপাশি ৭ গোল করে হজম করে নি একটি গোলও। তুলনামূলক সহজ গ্রুপে রয়েছে ব্রাজিল। যেখানে তাদের একমাত্র কঠিন প্রতিপক্ষ হচ্ছে এই কলম্বিয়া। আর এই কলম্বিয়ার মুখোমুখিই হচ্ছে এবার ব্রাজিল।

কলম্বিয়ার বিপক্ষে শেষ ৮ দেখায় মাত্র ১ বার হেরেছে ব্রাজিল, সেটাও ২০১৫ সালের কোপা আমেরিকা তে। বাকি ৪ টা জয় ও ৩ টি ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

তবে কলম্বিয়ার সাথে ম্যাচে এখন একটু আলাদা উত্তাপ কাজ করে ব্রাজিলের জন্য, বিশেষ করে নেইমারের জন্য। ২০১৪ বিশ্বকাপে কলম্বিয়ার ফুটবলারের ফাউলে ইঞ্জুরি তে পরে নেইমার, তাতে করে সেমি ফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে হেরে বিদায় নেয় সেলেসাওরা।

পরের বছর কোপা আমেরিকা তে কলম্বিয়ার কাছে হারের পর অতিরিক্ত সময়ে প্রতিপক্ষ ফুটবলারের দিকে অযথা বলে লাথি দিলে লাল কার্ড দেখে নেইমার। তাই বলাই যায় এই ম্যাচ কে কেন্দ্র করে আলাদা উত্তাপ কিছু টা হলেও থাকবে।

ব্রাজিলের কোচের সমস্যা শুধু মধুর সমস্যা। দলের প্রতি ফরমেশনে তার পরিক্ষিত ও ফর্মে থাকা খেলোয়ারের কারনে কাউকে বাদ দেয়া, সুযোগ দেয়ার ব্যাপার টা দুশ্চিন্তা হয়ে দাড়িয়েছে। যদিও প্রতিটা কোচই এমন দুশ্চিন্তা চান।

এরকম দুশ্চিন্তা কাটিয়ে কলম্বিয়ার বিপক্ষে যেমন হতে পারে ব্রাজিলের একাদশ –

ফর্মেশন – ৪-৩-৩

গোল কিপার – অ্যালিসন বেকার

ডিফেন্ডার – দানিলো, মার্কুইনহোস, এডার মিলিতাও ও লোদি।

মিডফিল্ডার – ক্যাসেমিরো, ফ্রেড ও ফাবিনহো

স্ট্রাইকার – নেইমার জুনিয়র, গ্যাব্রিয়েল জেসুস ও রিচার্লিসন।

error: Content is protected !!