Breaking News

কোপা আমেরিকা 2021 এর সময় সূচি প্রকাশিত

আর মাত্র কয়েক দিন পরই পর্দা উঠছে ফুটবলের সবচেয়ে পুরোন ও জনপ্রিয় টুর্নামেন্ট কোপা আমেরিকা। আগামী ১৪ জুন ব্রাজিলে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টির ৬৪তম আসর। তিনটি গ্রুপে প্রতিযোগিতায় অংশ নেবে ১২টি দল। যার মধ্যে ১০টি দেশ দক্ষিণ আমেরিকার আর বাকি দুটি আমন্ত্রিত দেশ। এবার আমন্ত্রিত দেশ হচ্ছে জাপান ও কাতার।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

আগামী ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত পাঁচ বারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলের পাঁচটি শহরে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টির এবারের আসর। ১৪ জুন সাওপাউলোতে হবে উদ্বোধন। আর ৭ জুলাই রিও ডি জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে হবে ফাইনাল। এ ছাড়াও পোর্তো অ্যালেগ্রি, বেলো হরিজন্তে এবং সালভাদরে হবে ম্যাচগুলো।

করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া কোপা আমেরিকা হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু কলম্বিয়ায় গৃ’হযু’দ্ধ চলায় দেশটি আয়োজক তালিকা থেকে বাদ পড়ে। সবগুলো ম্যাচ আর্জেন্টিনায় আয়োজনের প্রস্তাব দেয় কনমেবল। কিন্তু আর্জেন্টিনায় এখন করোনার ভ’য়াব’হ সং’ক্র’মণ চলছে। তাই তারা কোপা আয়োজনে আগ্রহী নয়। তাই ঝুলে গিয়েছিল টুর্নামেন্টটির ভাগ্য। এবার ব্রাজিলে নির্ধারিত সময়েই বসবে কোপার আসর। ১৩ জুন থেকে শুরু হয়ে চলবে ১০ জুলাই পর্যন্ত।

কোন গ্রুপে কারা রয়েছে:

গ্রুপ এ: ব্রাজিল, বলিভিয়া, ভেনেজুয়েলা ও পেরু। গ্রুপ বি: আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার। গ্রুপ সি: চিলি, ইকুয়েডর, জাপান ও উরুগুয়ে।

ম্যাচের সময়সূচি:

গ্রুপ এ:

১৪ জুন – সাও পাওলো – ব্রাজিল-বলিভিয়া

১৫ জুন – পোর্তো অ্যালেগ্রি – ভেনিজুয়েলা-পেরু

১৮ জুন – রিও ডি জেনিরো – বলিভিয়া-পেরু

১৮ জুন – সালভাদর – ব্রাজিল-ভেনিজুয়েলা

২২ জুন – বেলো হরিজন্তে – বলিভিয়া-ভেনিজুয়েলা

২২ জুন – সাও পাওলো – পেরু-ব্রাজিল।

গ্রুপ বি:

১৫ জুন – সালভাদর – আর্জেন্টিনা-কলম্বিয়া

১৬ জুন – রিও ডি জেনিরো – প্যারাগুয়ে-কাতার

১৯ জুন – বেলো হরিজন্তে – আর্জেন্টিনা-প্যারাগুয়ে

১৯ জুন – সাও পাওলো – কলম্বিয়া-কাতার

২৩ জুন – পোর্তো অ্যালেগ্রি – কাতার-আর্জেন্টিনা

২৩ জুন – সালভাদর – কলম্বিয়া-প্যারাগুয়ে।

গ্রুপ সি:  ১৬ জুন – বেলো হরিজন্তে – উরুগুয়ে-ইকুয়েডর ১৭ জুন – সাও পাওলো – জাপান-চিলি ২০ জুন – পোর্তো অ্যালেগ্রি – উরুগুয়ে-জাপান ২১ জুন – সালভাদর – ইকুয়েডর-চিলি ২৪ জুন – বেলো হরিজন্তে – ইকুয়েডর-জাপান ২৪ জুন – রিও ডি জেনিরো – চিলি-উরুগুয়ে।

কোয়ার্টার ফাইনাল: ২৭ জুন থেকে ২৯ জুন। সেমিফাইনাল: ২ জুলাই ও ৩ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী প্লে অফ: ৬ জুলাই। ফাইনাল: ৭ জুলাই।

error: Content is protected !!