Breaking News

গরুর মাংস বিক্রি করলে বা খেলে ৭ বছরের কা’রাদ’ণ্ড

অনেকেরই ধারণা গরুর মাংস খেলেই বুঝি স্বাস্থ্যের অনেক ক্ষতি হয়ে যাবে। গরুর মাংসে প্রচুর কোলেস্টেরল থাকায় অনেকেই সেটি খাওয়া এড়িয়ে চলেন। কিন্তু পুষ্টিবিদরা জানিয়েছেন, গরুর মাংসের ক্ষতিকর দিক যেমন আছে, তেমনি এই মাংস অনেক উপকারও করে থাকে।

গরুর মাংসে যতো পুষ্টিগুণ আছে সেগুলো অন্য কোন খাবার থেকে পাওয়া কঠিন। এখন এই মাংস আপনার জন্য ক্ষতিকর হবে না উপকারী, সেটা নির্ভর করবে আপনি সেটা কতোটা নিয়ম মেনে, কি পরিমাণে খাচ্ছেন।

মু’সলমানের র’ক্তে ভাসছে পুরো পৃথিবী। মু’সলমানের মৃ’তদেহ নিয়ে উল্লাস করছে বিধ’র্মীরা। শি’শু থেকে বৃদ্ধ বণিতা সবাই নি’র্মম নি’র্যাতনের শিকার। নারীদের আর্ত চি’ৎকারে কেঁপে ওঠছে আকাশ-বাতাস।

নতুন খবর হচ্ছে, ভা’রতে হিন্দুত্ববাদীদের জয় জয়কার। ক্ষমতাসীন বিজেপি দলের প্রত্যক্ষ ম’দদে যা খুশি তাই করে যাচ্ছে উগ্রবাদী হিন্দুরা। এবার শান্তিপূর্ণ লাক্ষাদ্বীপও তাদের হাত থেকে রক্ষা পায়নি।

মু’সলিম সংখ্যাগরিষ্ঠ এই দ্বীপটিতে নিজেদের পুরো নিয়ন্ত্রণ আরোপ করতে চাইছে মোদি সরকার। সঙ্গে হিন্দুত্ববাদের ঝাণ্ডাও গাড়তে চাইছে তারা। খবর দ্য প্রিন্টের। সম্প্রতি দ্বীপটিতে নতুন একজন প্রশাসক নিয়োগ নিয়েছে কেন্দ্রীয় সরকার।

ক্ষমতায় বসেই বেশ কিছু আইন এনেছেন। এগুলো হচ্ছে গোহ’ত্যা নিষিদ্ধ, সমাজ বিরোধী কর্মকা’ণ্ড এবং ভূমি সংক্রান্ত আইন। নতুন এই আইনে গরুর মাংস বিক্রি করলে বা খেলে অন্তত ৭ বছরের জে’ল হতে পারে।

সুতরাং, এই আইনটি কতটো যুক্তিসংগত সেটা সময়ই বলে দিবে।

error: Content is protected !!