Breaking News

তরুণদের বেপরোয়া মোটরসাইকেল চালানো বন্ধে মাঠে নামল পুলিশ, আ’টক শতাধিক

বর্তমানে কিশোরদের মধ্যে বেড়েছে বেপরোয়া মোটরসাইকেল চালানোর প্রবণতা। ট্রাফিক আইন অমান্য করে মোটরসাইকেল দাঁপিয়ে বেড়ানোটা যেন তাদের কাছে এক প্রকার ট্রেন্ডে পরিণত হয়েছে।

তাই বেপরোয়া মোটর সাইকেল চালানো বন্ধে এবার কঠোরভাবে মাঠে নেমেছে জেলা পুলিশ। গতকাল শনিবার (৫ই জুন) সন্ধ্যায় মৌলভীবাজার শহরে অভিযান চালিয়ে শতাধিক মোটরসাইকেল আটক করেছে সেখানকার ট্রাফিক পুলিশ বাহিনী। অ’পরাধের ধরন অনুযায়ী দেয়া হয়েছে মা’ম’লাও।

জানা গেছে, আটককৃত অধিকাংশই ছাত্র সংগঠনের নেতাকর্মী এবং প্রবাসীদের সন্তান। তাদের অধিকাংশের মোটর বাইকের রেজিষ্ট্রেশন পাওয়া যায়নি। আবার তাদের অনেকেরই ছিল না ড্রাইভিং লাইসেন্স। এ ব্যাপারে পুলিশ জানায়, ২০২১ সালের প্রথম ৪ মাসে জেলায় মোটর সাইকেলের রেজিষ্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স ও হেমলেট না থাকায় ২শ’ ৮৪টি মা’ম’লা দেয়া হয়েছে।

এর মধ্যে জানুয়ারী মাসে ৬৪টি, ফেব্রুয়ারী মাসে ৭৯টি, মার্চ মাসে ৯৫টি ও এপ্রিল মাসে ৪৬টি মামলা দেয়া হয়। পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, উঠতি বয়সী এসব তরুণদের বেপরোয়া সাইকেল চালানোর কারনে জেলায় অনেক দু’র্ঘ’টনা হচ্ছে। সড়কে বি’শৃং’খলার সৃষ্টি হচ্ছে।

অনেকের মটর সাইকেলের কাগজপত্র নেই, ড্রাইভিং লাইসেন্সও নেই। বেপরোয়া সাইকেল চালানো বন্ধ ও দূ’র্ঘট’না রোধে এই ক’ঠোর অভিযান।

error: Content is protected !!