গোরস্থানে লাশ দাফনের জায়গা নেই!

মাটিতে হাত চাপড়ে এক তরুণ বিলাপ করছিলেন। তখন অ্যাম্বুলেন্স থেকে তার বাবার ম’রদে’হ বের করা হচ্ছিল। পাশেই তাড়াহুড়ো করে খনন করা কবরে তাকে দা’ফন করা হবে।

বাবাকে হারিয়ে তরুণটি আ’ক্ষেপ করে বলেন, আপনি আমাকে ঘরের বাইরে যেতে না করেছেন। কিন্তু আমি তা শুনিনি। এটা আমারই ভুল। আমি ক্ষমা চাচ্ছি। আমাকে ক্ষমা করে দিন। কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা মৃ’তদে’র জন্য শহরের মূল গোরস্থানের জায়গা শেষ হয়ে যাচ্ছে।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

ভারতের রাজধানী নয়াদিল্লিতে করোনায় আ’ক্রা’ন্ত হয়ে তার বাবা মারা যান। দেশটিতে প্রতিদিন সং’ক্রমণ নতুন মাইলফলক স্প’র্শ করছে। ১৪০ কোটি বেশি জনসংখ্যার দেশ ভারতে গত দুই দিনে গড়ে দুই লাখের বেশি মানুষ করো’নায় আক্রান্ত হয়েছেন।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

আর সবচেয়ে বেশি আ’ক্রা’ন্ত শহর হিসেবে মুম্বাইকে ছাড়িয়ে যাচ্ছে দিল্লি। শুক্রবার  শহরের উপকণ্ঠে জাদিদ কবরস্থানে একের পর এক অ্যাম্বুলেন্সের বহর আসতে দেখা গেছে। সেখানে আবর্জনাস্থানের বড় একটি অংশও কোভিড-১৯ মৃ’ত’দের দা’ফনে বরাদ্দ দেওয়া হয়েছে।

বেকার ‍যুবকরা পাবেন ৫ লক্ষ টাকা লোন

যতদূর চোখ যায়, সীমানা দেয়াল পর্যন্ত ক’বরস্থা’ন চলে গেছে। সেখানে আরও ম’রদে’হ দা’ফনের জন্য খুব বেশি জায়গা বাকি নেই। খবরখননকারীদের প্রধান মোহাম্মদ শামীম বলেন, আমাদের এখন ম’রদে’হ ফিরিয়ে দিতে হচ্ছে। গতকাল ১৯টি লাশ আসলে আমরা কেবল ১৫টি দা’ফন করতে পেরেছি।

error: Content is protected !!