Breaking News

দেশের ৩৫ জেলায় কঠোর লকডাউন হবে

করো’নাভাই’রাস ও ব্ল্যা’ক ফা’ঙ্গাস প্র’তিরোধে ভারতের সঙ্গে বাংলাদেশের সী’মান্তবর্তী জেলায় কঠোর লক’ডাউন জরু’রি হয়ে দাঁড়িয়েছে বলে মনে করছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস!  Bkash App Download Link

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন ডা. মো. শারফুদ্দিন আহমেদ। তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্তবর্তী জেলা ৩৫টি। সীমান্তবর্তী জেলার লোকজনের যাতায়াত বেশি।

ইতোমধ্যে ভারত থেকে দেশে ফিরে আসা বেশ কয়েকজনের শরীরে করো’না প’জিটিভ শনা’ক্ত হয়েছে। তাই সীমান্তবর্তী জেলায় লকডাউন জরুরি হয়ে পড়েছে। করো’না ভা’ইরাস সং’ক্র’মণ জেলায় জেলায় বাড়তে শুরু করেছে।

গতকাল শুক্রবার (২৮ মে) রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃ’ত্যু হয়েছে। এছাড়া সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ করো’নার হ’টস্প’ট হয়ে ওঠায় গত সোমবার থেকে এক সপ্তাহ বিশেষ লক’ডাউন দেওয়া হয়েছে।

সীমান্তবর্তী জেলায় সং’ক্র’মণ বাড়তে থাকলে জেলাভিত্তিক বিশেষ লকডাউন দেওয়ার চিন্তাভাবনা করছে স্বাস্থ্য অধিদপ্তর। বিএসএমএমইউ উপাচার্য আরও বলেন, সীমান্তবর্তী জেলার মানুষ অন্য শহরে না যেতে পারে সেজন্য কঠোর লকডাউন বাস্তবায়ন করতে হবে।

একইসঙ্গে অন্য জেলার মানুষও যেন সীমান্তবর্তী জেলায় প্রবেশ করতে না পারে। ভারত থেকে সীমান্তবর্তী জেলাগুলোয় বৈধ বা অবৈধভাবে বাংলাদেশে যারাই আসুক না কেন তাদের অবশ্যই কোয়ারেন্টাইনে রাখতে হবে।

তাই দেশের ৩৫ জেলায় কঠোর লকডাউন হতে পারে।

error: Content is protected !!