দ্বিতীয় বিয়ে করলে পেনশন পাবেন না স্বা’মী-স্ত্রী (করোনা)

(করোনা) স্ত্রী মা’রা গেলে স্বা’মী আজীবন পেনশন সুবিধা পাবেন স্বা’মী। তবে স্বা’মী দ্বিতীয় বিবাহে আবদ্ধ হতে পারবেন না। দ্বিতীয় বিবাহে আবদ্ধ হলে এ সুবিধা পাবেন না। বুধবার অর্থ ম’ন্ত্রণালয়ের অতিরিক্ত স’চিব মো. নজরুল ইসলাম এনডিসি স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়, পুরু’ষ ও ম’হিলা স’রকারি কর্মচারীদের মৃ’ত্যুর পর তাদের পরিবারের পারিবারিক পেনশন প্রাপ্যতার বি’ষয়ে,

না’রী-পুরু’ষের সুযোগের সমতা বিধানের লক্ষ্যে আগের প্রজ্ঞাপনে এ পরিবর্তন আনা হলো। অর্থ ম’ন্ত্রণালয় ২০১৫ সালের ১৪ অক্টোবর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে।

বুধবার অর্থ ম’ন্ত্রণালয়ের অতিরিক্ত স’চিব মো. নজরুল ইসলাম এনডিসি স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।স’রকারি চাকরিজীবী স্ত্রী মা’রা গেলে স্বা’মী ১৫ বছর পর্যন্ত পেনশন পেতেন। এখন আর সেটি থাকছে না।নতুন প্রজ্ঞাপনে বলা হয়,

পারিবারিক পেনশনের ক্ষেত্রে একজন মৃ’ত ম’হিলা বেসা’মরিক কর্মচারীর স্বা’মী পুনরায় বিবাহ বন্ধ’নে আবদ্ধ না হলে বিধাবাস্ত্রীর পারিবারিক পেনশন প্রা’প্ততার অনুরূপ হারে ও পদ্ধতিতে মৃ’ত ম’হিলা বেসা’মরিক স’রকারি কর্মচারীর বিপত্নীক স্বা’মী আজীবন পারিবরিক পেনশন পাবেন।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

এতে বলা হয়, পুরু’ষ ও ম’হিলা স’রকারি কর্মচারীদের মৃ’ত্যুর পর তাদের পরিবারের পারিবারিক পেনশন প্রাপ্যতার বি’ষয়ে না’রী-পুরু’ষের সুযোগের সমতা বিধানের লক্ষ্যে আগের প্রজ্ঞাপনে এ পরিবর্তন আনা হলো।

বেকার যুবকরা ৫ লক্ষ টাকা লোনের জন্য আবেদন করতে এখানে ক্লিক করুন

অর্থ ম’ন্ত্রণালয় ২০১৫ সালের ১৪ অক্টোবর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। বুধবার অর্থ ম’ন্ত্রণালয়ের অতিরিক্ত স’চিব মো. নজরুল ইসলাম এনডিসি স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।স’রকারি চাকরিজীবী স্ত্রী মা’রা গেলে স্বা’মী ১৫ বছর পর্যন্ত পেনশন পেতেন।

error: Content is protected !!