Breaking News

নতুন আইন, নারী যাত্রী ওঠা-নামার সময় গেটে দাঁড়াতে পারবে না হেল্পার

গণ পরিবহনে নারী যাত্রী ওঠা এবং নামার সময় হেল্পার/কন্ডাকটর কোন’ভাবেই গেটে দাঁড়াতে পারবে না— অন’তিবিলম্বে ডিএমপিসহ দে’শের সকল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ এবং অন্যান্য শহরের ট্রা’ফিক পুলিশ ইউনিটের সর্বোচ্চ নীতি’নির্ধারণী পর্যায় থেকে এই মর্মে আইন করে প্র’জ্ঞাপন জারির আহবান জা’নিয়েছে টিম পজিটিভ বাংলাদেশ (টিপিবি)।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

এই প্রজ্ঞাপন জা’রির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করবে টি’পিবি। আজ বৃহস্পতিবার সা’বেক ছাত্রলীগ সাধারণ সম্পা’দক ও সাবেক ডাকসু জিএস গোলাম রাব্বানী বিষ’য়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “গণ’পরিবহনে নারী যাত্রী ওঠা এবং নামার সময় হেল্পার/কন্ডা’কটর কোন’ভাবেই গেটে দাঁড়া’তে পারবে না। এমতাবস্থায় তারা হয় গা’ড়ীর ভি’তরে অথবা নিচে নেমে দাঁড়াবে।

যেহেতু যাত্রী ওঠানামার সময় গাড়ী থামানো ও স্থির অবস্থায় থাকে, তাই এই নিয়ম বাধ্যতামূলক প্রয়োগ করতে তেমন বেগ পাবার কোন কারণ নেই!” গোলাম রাব্বানী আরও জানান, ইতোমধ্যে টিপিবির পক্ষ থেকে এই প্রজ্ঞাপন জারির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করার উদ্যোগ নেয়া হয়েছে।

টিপিবির সদস্য মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সিকে প্রধান করে বৃহস্পতিবার  পুলিশ আইজিপি এবং ডিএমপি কমিশনার বরাবর স্মারকলিপি প্রস্তুত করা হচ্ছে। আগামী রবিবার টিপিবির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করার করবে।

তিনি আরও বলেন, কেন এই আইন অতীব জরুরি, সেটা আমারদের সচেতন নাগরিকগণ বিশেষত, ভুক্তভোগী মা-বোনেরা খুব ভালো জানেন এবং বোঝেন!

error: Content is protected !!