প্রতিটি দরিদ্র পরিবার ২ হাজার ৫০০ টাকা করে ঈদ উপহার পাবে

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দরিদ্র ৩৬ লাখ ২৫ হাজার পরিবারের হাতে তুলে দেয়া হবে প্রধানমন্ত্রী বিশেষ ঈদ উপহার। গত বছরও দরিদ্র এই সব পরিবারের মাঝে ২ হাজার ৫০০ টাকা করে দেয়া হয়েছিল। এবছরও তারা একই পরিমাণ অর্থ সহায়তা পাবে।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

এদিকে তালিকার বাইরে থাকা দরিদ্র পরিবারগুলো নগত অর্থ সহায়তা দিতে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছে অর্থ মন্ত্রণালয়। এছাড়াও করোনার কারণে দেয়া চলমান লকডাউনে এক কোটি ২৫ লাখ পরিবারকে আগামী সপ্তাহের শুরু থেকে খাদ্য সহায়তা দেওয়া শুরু হবে বলে জানিয়েছে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

এরই মধ্যে ঈদ উপহার দেয়ার প্রস্তাব অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে অর্থ মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেসের (এমএফএস) মাধ্যমে ঈদুল ফিতরের আগেই টাকা পাঠানো হবে। এতে সরকারের ব্যয় হবে ৮১১ কোটি টাকা।

বেকার ‍যুবকরা পাবেন ৫ লক্ষ টাকা লোন

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত বছরের সাধারণ ছুটিতে ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার টাকা করে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। পরে সহায়তা পাওয়ার উপযুক্ত নয় বিবেচনায় প্রায় ১৪ লাখ পরিবারকে সহায়তা করা হয়নি।

পাশাপাশি পিন কার্যকর না থাকায় চার লাখের বেশি পরিবার উপহারের টাকা তুলতে পারেনি। অর্থ বিভাগ সূত্রে জানা যায়, গত বছর তালিকায় ত্রুটি থাকায় শেষ পর্যন্ত ৩৬ লাখ ২৫ হাজার ২৬৮ জনকে সহায়তা দেওয়া হয়েছে।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

এবারও ঈদুল ফিতরের আগে এসব পরিবারকে আড়াই হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রী অনুমোদন দিলে বিকাশ, রকেট, নগদ ও শিওরক্যাশের মাধ্যমে ঈদের আগেই উপকারভোগীদের কাছে টাকা পাঠানো হবে।

সূত্র: Click here

error: Content is protected !!