ফেসবুক কবে চালু হচ্ছে বলা যাচ্ছে না -বিটিআরসি

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুককে বাংলাদেশের টেলিযোগযোগ নিয়ন্ত্রক কর্তৃপক্ষ তিন দিন ধরে বন্ধ রাখার পর সংস্থাটি এখন বলছে, কবে তা খুলে দেয়া হবে তা ‘বলা যাচ্ছে না’। ফেসবুকের তরফ থেকে শনিবারই বি’বৃতি দিয়ে বলা হয়েছে, যে বাংলাদেশে তাদের ‘একাধিক সেবা সীমিত করার’ বিষয়ে অবগত আছে তারা, ‘বিষয়টি তারা বোঝার চেষ্টা করছে’ এবং আশা করছে যে, ‘দ্রুতই তাদের পূ’র্ণাঙ্গ সেবা আবার সচল হবে’

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

তবে এর পর দুদিন পরেও পরিস্থিতির কোন উন্নয়ন হয়নি। অনেকেই ফেসবুকে লগইন করতে পারছেন না। যাদের লগইন করা আছে তারা পাচ্ছেন না কোন আপডেট। ভালভাবে কাজ করছে না মেসেঞ্জার সেবাও।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

এমনকি কোথাও কোথাও উচ্চগতির ইন্টারনেটের গতিও কমিয়ে রাখা হচ্ছে। এরকম অবস্থায় ক্ষ’তির মুখে পড়েছেন ফেসবুক, মেসেঞ্জার ও অনলাইন-ভিত্তিক ক্ষু’দ্র উদ্যোক্তারা।

বেকার যুবকরা ৫ লক্ষ টাকা লোনের আবেদন করতে এখানে ক্লিক করুন

কেন ফেসবুক ও ইন্টারনেট সেবা ব্যা’হ’ত করা হচ্ছে তার কারণ খোলাসা না করলেও বাংলাদেশ টেলিকম্যুনিকেশন রেগুলেটরি কমিশন – বিটিআরসি’র ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিবিসিকে বলেছেন, ‘আ’ইনশৃ’ঙ্খ’লা বাহিনীর অনুরোধে ফেসবুক বন্ধ রাখা হয়েছে’। এর বাইরে এ সংক্রান্ত কোন প্রশ্নের উত্তর দিতে রাজি হননি।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

কিন্তু তারপরও কবে কখন ফেসবুক ব্যাবহারের উপর থেকে অ’বরো’ধ প্র’ত্যা’হার করা হবে সে সম্পর্কে স্পষ্ট করছে না বিটিআরসি। বিবিসিকে সুব্রত রায় বলছেন, “চালু করার বিষয়ে দিন-ক্ষ’ণ কিছু বলা যাচ্ছে না।”

error: Content is protected !!