ভিপিএন ব্যবহারকারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যা’ক হতে পারে!

বাংলাদেশে গত কয়েকদিন যাবত ফেসবুক সার্ভার ডাউন রয়েছে। ফেসবুক ব্যবহারকারীরা তাদের ফেসবুকে লগইন করতে পারছে না। লগইন করতে পারলেও পোস্ট না করতে পারা, নিউজফিড কাজ না করা সহ নানা রকম সমসস্যা দেখা দিয়েছে।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

তবে এদেশের ফেসবুকের গ্রাহকরা ভিপিএন ব্যবহার করে ফেসবুক চালাচ্ছে বলে জানা যায়। ভিপিএনের সাহায্যে অন্য দেশের আইপি ব্যবহার করে ফেসবুকের সব কাজ করা যাচ্ছে। তবে ভ’য় লাগার বিষয় হচ্ছে, এই ভিপিএন ব্যবহারে ফেসবুকের অ্যাকাউন্ট হ্যা’ক হওয়ার সম্ভাবনা রয়েছে।

এটার কারন হচ্ছে, ভূ’য়া ভিপিএন। যারা ভূ’য়া ভিপিএন ব্যবহার করছেন তাদের ফেসবুক অ্যাকাউন্টসহ অন্যান্য অ্যাকাউন্ট হ্যাক হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে যেসব ভিপিএন ভূ’য়া না, সেগুলো ব্যবহারে হ্যাক হওয়ার সম্ভাবনা নেই।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

জনপ্রিয় পাঁচটি ভিপিএন হচ্ছে,

১. Tunnel Bear VPN

সবচেয়ে ভালো ভিপিএনের মধ্যে এটি একটি। টানেলবিইয়ারের ডিজাইন বেশ হালকা ও সিম্পল। ব্যবহারও সহজ। নিরাপত্তাও ভালো দেয়। এটি বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায়। তবে সেক্ষেত্রে কিছু লিমিটেশন রয়েছে।

বেকার ‍যুবকরা পাবেন ৫ লক্ষ টাকা লোন

২. hotspot shield VPN

বিনামূল্যে ব্যবহারের জন্য সেরা ভিপিএনগুলোর মধ্যে এটি একটি। নিরাপত্তার দিক দিয়ে অনেক স্ট্রং ও খুব সহজে এটি ব্যবহার করা যায়। বর্তমানে এই ভিপিএন সার্ভিসের ৫০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

৩. ZenMate VPN

সেরা ভিপিএনের মধ্যে অন্যতম একটি হলো যেনমেট। এটি মূলত লাইট ওয়েট ব্রাউজার। এর কোনো সাইন আপ নেই এবং শুধুমাত্র ইমেইল ব্যবহার করে সুরক্ষিত এবং ব্যক্তিগত ব্রাউজিং এর সেবা পাবেন।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

৪. Avira Phantom VPN

সবচেয়ে ভালো ভিপিএনের মধ্যে এটি একটি। বিনামূল্যে দেওয়া এই ভিপিএন আপনাকে প্রতি মাসে ৫০০ মেগাবাইট ব্রাউজিং ডেটা দেয়। যেটা পিসি ও স্মার্টফোন দুটোতেই ব্যবহার যোগ্য।

৫. Radmin VPN

সবচেয়ে ভালো সেরা ৫ ভিপিএনের তালিকা করলে রাডমিন ভিপিএনকে সে তালিকায় রাখতেই হবে। এটি আইটি পেশাদারদের জন্য উপযুক্ত একটি ভিপিএন। এর উচ্চগতি ১০০ এম্বিপি/সেকেন্ড পর্যন্ত হয়ে থাকে।

 

উপরের গুলো ছাড়াও আরো অনেক গুলো ভালো ভিপিএন রয়েছে। যেমন, SuperVpn, Hola Vpn ইত্যাদি।

আমেরিকান ডিবি লটারিতে আবেদন করতে এখানে ক্লিক করুন

error: Content is protected !!