Breaking News

মৃ’ত্যুর সাথে পাঞ্জা লড়ছেন সিফাত উল্লাহ সেফুদা

সম্প্রতি হসপিটালের বেডের থেকে একটি ভিডিও বার্তা দেন সেফাত উল্লাহ সেফুদা। সেই ভিডিওটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। তিনি জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ভালো না সবার কাছে দোয়া চেয়েছেন।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

তার এমন উগ্র ও অশ্লীল অঙ্গভঙ্গির কারণে পরিবারসহ আত্মীয়-স্বজন খুবই লজ্জিত বলেন তার স্ত্রী। জানা যায় তার পুরো নাম সেফাতউল্লাহ মজুমদার। বাংলাদেশের স্বনামধন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লেখা পড়া করেছেন।

বর্তমানে অস্ট্রিয়া প্রবাসী এ বাংলাদেশির এমন আচরণে অনেকটা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে তার পরিবারের সকল সদস্য। তার গ্রামের বাড়ি চাঁদপুরে। ১৯৯০ সাল থেকে তিনি অস্ট্রিয়ার রাজধানীর ভিয়েনায় বসবাস করে আসছেন।

সিফাত উল্লাহ সেফুদা এর আগমন  সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি কয়েক বছর ধরে নানা ধরণের অশ্লীল, অসঙ্গতিপূর্ণ ভিডিওবার্তা ছড়িয়ে বেশ আলোচনায় সিফাত উল্লাহ ওরফে সেফুদা নামে মধ্য বয়স্ক এক প্রবাসী বাংলাদেশি। নানা বিষয় নিয়ে ফেসবুক লাইভে এসে অল্প সময়ে তারকা বনে যান সিফাত উল্লাহ সেফুদা। প্রথমের দিকে সেফুদা নামটি তার নামের সঙ্গে যুক্ত ছিল।

তখন তার ফেসবুক লাইভ দেখার মতো মানুষও ছিল না। বাংলাদেশের সাম্প্রতিক সকল ইস্যু নিয়ে নিয়ে যখন কথা বলেন, ফেসবুক লাইভে এসে। তখন থেকে মানুষ তাকে ফলো করতে থাকে বর্তমান সরকার ও বিরোধীদলীয় সরকার কাউকে ছাড় দিয়ে কথা বলেন না তিনি। খোলামেলা পরিবেশে ফেসবুক লাইভে এসে ভঙ্গিমায় মদ্যপান করতে থাকে আর যাকে ধরে তাকে নিয়ে চৌদ্দগোষ্ঠী উদ্ধার করে দেয়।

ভিয়েনা বাঙালি কমিউনিটির পরিচিত মুখ ও প্রবাসী সাংবাদিক ফিরোজ আহমেদ জানিয়েছেন, ভিয়েনা বাংলাদেশ কমিউনিটির এক পারিবারিক ঝগড়ার কারণে কোর্টের রায়ে দীর্ঘদিন ভিয়েনায় জেল খেটেছিলেন সেফাতউল্লাহ। মুক্ত হবার পর অস্ট্রিয়ার আইন অনুযায়ী তার লিগ্যাল হবার সব রাস্তা বন্ধ হয়ে যায়। যার প্রভাব পড়ে তার ব্যক্তিগত ও পারিবারিক জীবনে। স্ত্রী সন্তানদের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন তিনি। মানসিকভাবে ভেঙে পড়ে মাদকাসক্ত হয়ে পড়েন। পরবর্তীতে মানসিক বিকারগ্রস্ত হয়ে পড়েন সেফাতউল্লাহ।

সেফুদার কর্মকাণ্ডে তার পরিবার বিব্রত। সিফাত উল্লাহর স্ত্রী এক সংবাদমাধ্যমকে বলেন, আমরা এখন কি করতে পারি, এগুলো বন্ধ করার কি কোনো উপায় নেই? সে তো অসুস্থ কিন্তু সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষ কি এগুলো বন্ধ করে দিতে পারেনা? উনিতো আসলে সিজোফ্রেনিয়ায় আক্রান্ত।

error: Content is protected !!