Breaking News

সিদ্ধান্ত চূড়ান্ত, যেখানে বসবে কোপা আমেরিকার এবারের আসর

করোনার কারণে এক বছর পিছিয়ে যাওয়া কোপা আমেরিকা হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু কলম্বিয়ায় গৃহযুদ্ধ চলায় দেশটি আয়োজক তালিকা থেকে বাদ পড়ে। সবগুলো ম্যাচ আর্জেন্টিনায় আয়োজনের প্রস্তাব দেয় কনমেবল।

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই পাবেন  ১০০ টাকা বোনাস! Bkash App Download Link

কিন্তু আর্জেন্টিনায় এখন করোনার ভ’য়াবহ সং’ক্র’মণ চলছে। তাই তারা কোপা আয়োজনে আগ্রহী নয়। তাই ঝুলে গিয়েছিল টুর্নামেন্টটির ভাগ্য। এবারের কোপা আমেরিকা চলবে ১৩ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত।

মূলত আর্থিক ক্ষতির কারণেই মরিয়া হয়ে কোপার আয়োজন করছে কনমেবল। এ পর্যন্ত ৫টি কোপা আমেরিকার আসর আয়োজন করেছে ব্রাজিল এবং তারা সবকটিতেই শিরোপা জিতেছে। সবেচয়ে বেশিবার বিশ্বকাপজয়ী দেশটিতেও কিন্তু ভ’য়ানক করোনা সং’ক্র’মণ চলছে।

এখন পর্যন্ত সেখানে কোভিড-১৯ ভাইরাসে আ’ক্রা’ন্ত হয়ে সাড়ে চার লাখের বেশি মানুষ মা’রা গেছে। দৈনিক আ’ক্রা’ন্ত এবং মৃ’ত্যুর দিক থেকে ব্রাজিল এখন বিশ্বে দ্বিতীয় আর ল্যাটিন আমেরিকায় প্রথম।

অবশেষে সোমবার দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন কনমেবল জানিয়েছে, কোপা আমেরিকার এবারের আসর বসবে ব্রাজিলে। আর্জেন্টিনায় কোপার আসর বাতিল করার কয়েক ঘণ্টার মধ্যে কনমেবল ব্রাজিলে টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিল।

তাই অতি শিঘ্রই কোপা আমেরিকা দেখতে যাচ্ছে পুরো বিশ্ব।

error: Content is protected !!